১৫ দিনেও সংস্কার হয়নি নগরকান্দায় কুমার নদের ধসে পড়া ব্রিজ জনগণের পারাপারের সুবিধার্থে বাঁশের সাঁকো তৈরি

নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি

ফরিদপুরের নগরকান্দায় কুমার নদের উপর নির্মিত বেইলী ব্রিজটি বালু ভর্তি ট্রাক নিয়ে ভেঙ্গে পড়ায় ফরিদপুর জেলা সদরের সাথে নগরকান্দা সহ ৪/৫টি জেলার সড়ক পথে যানচলাচল বন্ধ হয়ে যায়। নগরকান্দা পৌরসভার সীমানাকে দু’ভাগে বিভক্ত করে বয়ে গেছে কুমার নদ। বিগত প্রায় ৩৫ বছর আগে নির্মিত বেইলি ব্রিজটি গত ২০ মার্চ বালি ভর্তি ট্রাক নিয়ে আংশিক ভেঙ্গে নদীতে পড়ে যায়। দুইপাড়ের মানুষ পারাপারে অসুবিধায় পড়ে। ধসে পড়ার ১৫ দিন পার হলেও সংস্কার না হওয়ায় অসহনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয়দের। তাৎক্ষনিক ভাবে নগরকান্দা পৌর যুবলীগের সাবেক সভাপতি কামরুজ্জামান মিঠু তার নিজ অর্থায়নে দুইটি বাঁশের সাঁকো তৈরি করে দিয়েছেন। এতে দুই পাড়ের সাধারণ জনগণের পারাপারের দুর্ভোগ কিছুটা লাঘব হয়েছে। অতি গুরুত্বপূর্ণ স্থানে জনগণের পারাপারের জন্য সাঁকো তৈরি করে দেয়ায় এলাকার জনগন কামরুজ্জামান মিঠুকে ধন্যবাদ জানিয়েছেন।

কামরুজ্জামান মিঠু বলেন, কুমার নদীর বেইলি ব্রিজটি ভেঙ্গে পড়ায় দুই পাড়ের মানুষ নদী পারাপারে দুর্ভোগের কথা চিন্তা করে দুটি বাঁশের সাঁকো তৈরি করে দিলাম। কার মানুষের পাশে থাকা মানুষের কাজ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জেতী প্রু বলেন, ব্রিজের সংস্কারের কাজ চলমান আছে। আশা করি কয়েক দিনের মধ্যে কাজ শেষ হয়ে যান চলাচল স্বাভাবিক হবে।