হোমনা বাজারের সড়ক সংস্কার কাজ বন্ধ রাখায় দুর্ভোগ

হোমনা বাজারের ভেতরের প্রধান সড়ক সংস্কার কাজ শুরু করে কিছু কাজ করার পর বর্তমানে বন্ধ

হোমনা (কুমিল্লা) প্রতিনিধি

হোমনা বাজারের ভেতরের প্রধান সড়ক সংস্কার কাজ শুরু করে কিছু কাজ করার পর বর্তমানে বন্ধ রয়েছে। উপজেলার সবচেয়ে ব্যস্ততম সড়কটির সংস্কার কাজ বন্ধ রাখায় চরম দুর্ভোগের সৃষ্টি হয়েছে। সোমবার সরেজমিনে দেখা গেছে, সংস্কার কাজের শেষ মাথায় অনেকগুলো রড খাড়া হয়ে আছে। আবার অনেকগুলো এলোমেলোভাবে নিচে পড়ে আছে। এতে করে এ স্থান দিয়ে হেঁটে যাওয়ার সময় পথচারীদের পায়ে রডের আঘাত লাগছে অহরহ। আবার সিএনজি অটোরিক্সা যাওয়ার সময় চাকা পাংচার হওয়াসহ রডের আঘাতে অটোরিক্সার গ্লাস ক্ষতিগ্রস্থ হচ্ছে। যানবাহনে থাকা যাত্রীদের শরীরে লেগেও দুর্ঘটনা ঘটছে।
হোমনা বাজারের ব্যবসায়ী কমল চন্দ্র সাহা বলেন, আমার দোকানের সামনে এসে সড়কের সংস্কার কাজ অনেক দিন হলো বন্ধ রয়েছে। এই স্থানটিতে অনেক রড এলোমেলো হয়ে আছে। এর উপর দিয়ে বিভিন্ন যানবাহন চলায় সেটি খাড়া হয়ে আরো এলোমেলো হয়ে গিয়ে ভয়ঙ্কর অবস্থায় রুপ নিয়েছে। যার ফলে এ স্থানটিতে এসে প্রতিনিয়তই দুর্ঘটনা ঘটছে।
এ প্রসঙ্গে হোমনা পৌরসভার উপসহকারি প্রকৌশলী মো. জহির উদ্দিন জানান, হোমনা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে পোস্ট অফিস মোড় পর্যন্ত ৫১২ মিটার সড়ক সংস্কার কাজের উদ্বোধন করা হয় ঈদুল আযহার তিন সপ্তাহ আগে। আরসিসি সড়কটির সংস্কার ব্যয় ধরা হয়েছে এক কোটি ৫২ লাখ টাকা।
পৌর মেয়র অ্যাডভোকেট মো. নজরুল ইসলাম বলেন, ঈদের জন্য কয়েকদিন কাজ বন্ধ ছিল। চলতি সপ্তাহেই আবার সংস্কার কাজ শুরু করে দ্রুত শেষ করা হবে।