সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে নবাগত রেঞ্জ ডিআইজি বললেন রাষ্ট্রের সাথে কোন অশুভ শক্তি পেরে উঠবে না

 রেঞ্জ ডিআইজি কার্যালয়ের হলরুমে বরিশালের সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন বরিশাল রেঞ্জের নবাগত ডিআইজি এসএম আক্তারুজ্জামান - ইত্তেহাদ

বরিশাল অফিস
আসন্ন স্থানীয় সরকার নির্বাচন সুষ্ঠু করতে রাস্ট্রের সব অর্গান (অঙ্গ) একযোগে কাজ করবে বলে জানিয়েছেন বরিশালের নবাগত রেঞ্জ ডিআইজি। তিনি বলেন, রাষ্ট্রের সাথে কোন অশুভ শক্তি পেরে উঠবে না। ভোটারদের যথাযথ নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করবে আইন শৃঙ্খলা বাহিনী। আগামী ২১ জুনের স্থানীয় সরকার নির্বাচন নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বললেন বরিশাল রেঞ্জের নতুন ডিআইজি এসএম আক্তারুজ্জামান। সোমবার বিকেল ৫টায় নগরীর কাশীপুরে রেঞ্জ ডিআইজি কার্যালয়ের হলরুমে বরিশালের সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি আরও বলেন, আইন শৃঙ্খলা রক্ষা বাহিনী সুষ্ঠু নির্বাচনের জন্য সকল পরিকল্পনা ইতিমধ্যে গ্রহন করেছে। আগের নির্বাচনের অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে যথাযথ পদক্ষেপ গ্রহণের কথা জানান তিনি। ভোটারদের জন্য নিরাপত্তা নিশ্চিত করার প্রতিশ্রুতি দেন ডিআইজি। আগামী ২১ জুন ঝালকাঠী পৌরসভা এবং বিভাগের ৬ জেলার ১৬৮টি ইউনিয়ন পরিষদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এসব স্থানে ভোটের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করে বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর ১২ হাজার সদস্য মোতায়েন থাকবে।
তিনি আরও বলেন, বরিশাল বিভাগে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে আন্তরিকভাবে কাজ করতে সকলের সহযোগিতা একান্ত প্রয়োজন। বিশেষ করে গণমাধ্যম কর্মীরা পুলিশের ভুলত্রুটি শুধরে দেয়ার পাশাপাশি অপরাধের তথ্য দিলে জনকল্যাণে কাজ করতে সুবিধা হয়। নতুন প্রজন্মকে মাদক এবং ফেসবুক আসক্তি থেকে রক্ষার জন্য তিনি বেশী করে শারীরিক কসরত করার উপর গুরুত্বারোপ করেন। প্রতিটি জেলায় নিয়মিত ম্যারাথন আয়জনের জন্য সকল জেলা পুলিশ সুপারদের নির্দেশনা দেয়া হয়েছে বলে ডিআইজি জানান।
গত ১২ জুন বরিশালের ডিআইজি হিসেবে যোগদান করেন এসএম আক্তারুজ্জামান। যোগদান উপলক্ষ্যে বরিশালের সাংবাদিকদের সাথে তিনি মতবিনিময়ের আয়োজন করেন। এই অনুষ্ঠানে বরিশাল রেঞ্জের অতিরিক্ত ডিআইজি একেএম এহসান উল্লাহ সহ রেঞ্জ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, বরিশালের বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলায় ধানীসাপা ইউনিয়নে বিগত নির্বাচনে বিবদমান দুই গ্রুপের সংঘর্ষে ৫ জন নিহত হয়েছিলো। আসন্ন নির্বাচনেও বিভাগের বিভিন্ন স্থানে সহিংসতার আশংকা রয়েছে। এছাড়া সর্বহারা অধ্যুষিত এলাকাগুলোতে বহিরাগত জড়ো করে ভীতিকর পরিস্থিতির সৃস্টি করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এসব বিষয় বিবেচনা করে আইন শৃঙ্খলা বাহিনী সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে বলে মতবিনিময়কালে বলেন ডিআইজি।