সরকারি সুফিয়া মহিলা কলেজ চার বিভাগে কোন শিক্ষক নেই

মাদারীপুর প্রতিনিধি

জেলা সদরের সরকারি সুফিয়া মহিলা কলেজের ৪টি বিভাগে গত প্রায় ৩ বছর যাবত কোন শিক্ষক নেই। বিভাগগুলো হচ্ছে ব্যবস্থাপনা, রসায়ন, গাহস্থ্য অর্থনীতি ও সংস্কৃতি বিভাগ। ফলে বিভাগীয় শিক্ষক ছাড়াই চলছে শিক্ষার্থীদের লেখাপড়া। ব্যাহত হচ্ছে শিক্ষা কার্যক্রম। দায়সারা ভাবে চলছে ক্লাস। এতে শিক্ষার্থীরা সঠিক শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ১৯৮৪ সালে প্রতিষ্ঠিত সুফিয়া মহিলা কলেজটি জাতীয়করণ করা হয়। বর্তমানে সরকারি এই কলেজটিতে এক হাজার চার শতাধিক শিক্ষার্থী লেখাপড়া করে আসছে। বর্তমানে কলেজটির ব্যবস্থাপনা, রসায়ন, গাহস্থ্য অর্থনীতি ও সংস্কৃতি বিভানে কোন শিক্ষক নেই। গত প্রায় ৩ বছর যাবত অন্য বিভাগের শিক্ষক দিয়ে ক্লাস নেয়া হচ্ছে। শিক্ষার্থীদের অভিযোগ ক্লাস চলে অনেকটা দায়সারা গোছে।

নাম প্রকাশ না করার শর্তে ৮/১০ জন শিক্ষার্থী অভিযোগ করেন, এই ভাবে শিক্ষক শূন্য অবস্থায় একটি সরকারি কলেজ চলতে পারে না। তাদের দাবি জরুরি ভিত্তিতে কলেজটির ব্যবস্থাপনা, গাহস্থ্য অর্থনীতি, রসায়ন ও সংস্কৃত বিভাগে শিক্ষক নিয়োগের। কলেজ অধ্যক্ষ অধ্যাপক রীনা রানী বৈদ্য সরকারি কলেজটিতে প্রায় তিন বছর যাবত ব্যবস্থাপনা, রসায়ন, গাহস্থ্য ও সংস্কৃতি বিভাগে শিক্ষক নেই বলে নিশ্চিত করেছেন। তিনি জানান, এই ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অনেকবার পত্র দেয়া হয়েছে।