শরীয়তপুর-চাঁদপুর সড়ক বেইলি ব্রিজ ভেঙে যান চলাচল বন্ধ

ভেদরগঞ্জ (শরীয়তপুর)মহিষার ইউনিয়নের পাপরাইল এলাকায় বেইলি ব্রিজ ভেঙে আটকে যাওয়া পাথর ভর্তি ট্রাক

ভেদরগঞ্জ (শরীয়তপুর) প্রতিনিধি

শরীয়তপুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের ভেদরগঞ্জ উপজেলার মহিষার ইউনিয়নের পারাইল এলাকায় একটি বেইলি ব্রিজের পাত ভেঙে পাথরবোঝাই ট্রাক আটকে পড়ায় যান চলাচল বন্ধ হয়ে গেছে।

বুধবার ভোর রাতে এ ঘটনার পর দুপুর পর্যন্ত ব্রিজটি মেরামত করা সম্ভব হয়নি। ফলে সেতুর দুই পাশে পণ্য ও যাত্রীবাহী প্রায় দুই শতাধিক যানবাহন আটকা পড়েছে। সড়ক ও জনপথ বিভাগ এবং স্থানীয় সূত্রে জানা যায়, মহিষার ইউনিয়নের পাপরাইল এলাকায় বেইলি ব্রিজটি দীর্ঘদিন থেকেই ঝুঁকিপূর্ণ ছিল। এ কারণে এই ব্রিজের ওপর দিয়ে ৫ টনের বেশি ভারি যানবাহন চলাচলে সড়ক ও জনপথ বিভাগের নিষেধাজ্ঞা রয়েছে। কিন্তু নিষেধাজ্ঞা অমান্য করে পাথর ভর্তি অতিরিক্ত ওজনের ট্রাকটি দিনাজপুর থেকে এই সড়ক দিয়ে শরীয়তপুরের সখিপুর যাচ্ছিল। ট্রাকটি ঝুঁকিপূর্ণ ব্রিজের ওপরে ওঠার পরেই ব্রিজের স্টিলের পাত ভেঙে ট্রাকটি আটকে যায়। ফলে সড়ক দিয়ে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। মহিষার বাজারের ব্যবসায়ী গিয়াস উদ্দিন বলেন, সেতুটির পাটাতন ভেঙেছে ভোর রাতের দিকে। কিন্তু বেলা সাড়ে ১২টা পর্যন্ত সড়ক বিভাগ থেকে মেরামতের উদ্যোগ নেওয়া হয়নি। এই সড়ক দিয়ে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষ চট্টগ্রামের দিকে যাতায়াত করে।

শরীয়তপুর সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. শফিকুর রহমান জানান, আটকে পড়া ট্রাকটিকে উদ্ধার করার ব্যবস্থা করা হচ্ছে। এরপর পর সেতুটি দ্রুত মেরামতের ব্যবস্থা করা হবে।