বাড়ি জাতীয় রাজশাহীর তানোরে প্রশিক্ষণ বিমান উল্টে পড়েছে ॥ প্রশিক্ষক ও প্রশিক্ষনার্থী আহত

রাজশাহীর তানোরে প্রশিক্ষণ বিমান উল্টে পড়েছে ॥ প্রশিক্ষক ও প্রশিক্ষনার্থী আহত

রাজশাহী প্রতিনিধি

রাজশাহীর তানোরে বাংলাদেশ ফ্লাইং একাডেমির একটি প্রশিক্ষণ বিমান উল্টে পড়েছে। আজ মঙ্গলবার (১৬ মার্চ) দুপুর আড়াইটার দিকে উপজেলার তালন্দ ইউনিয়নের লালপুর গ্রামের একটি আলুর ক্ষেতে প্রশিক্ষণ বিমানটি উল্টে পড়ে। যান্ত্রিক ত্রুটির কারণে এসটিএজিজি মডেলের প্রশিক্ষণ বিমানটি উল্টে পড়ে। এতে প্রশিক্ষক ক্যাপ্টেন মুবিন ও প্রশিক্ষনার্থী মাহফুজ সামান্য আহত হয়েছেন। তবে তারা নিরাপদেই বিমান থেকে বাইরে বের হয়েছেন।
রাজশাহীর হযরত শাহ মখদুম (রহ.) বিমানবন্দরের ব্যবস্থাপক দিলারা খাতুন জানান, বাংলাদেশ ফ্লাইং একাডেমি ওই প্রশিক্ষণ বিমানটি রাজশাহীর তানোরের আকাশে উড়ছিল। এ সময় তানোর উপজেলার লালপুর এলাকায় হঠাৎ যান্ত্রিক ত্রুটি দেখা দেয়ায় প্রশিক্ষণ বিমানটি ক্ষেতে আছড়ে পড়ে। এতে বিমানটি উল্টে যায়। এই দুর্ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হবে জানান তিনি।
এদিকে দুর্ঘটনার পর সেখানে উৎসুক মানুষের ভিড় বাড়ে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে দুর্ঘটনাস্থল ঘিরে রাখে পুলিশ।
রাজশাহীর সহকারি পুলিশ সুপার (তানোর-গোদাগাড়ী সার্কেল) আব্দুর রাজ্জাক বলেন, খবর পেয়ে দমকল কর্মী ও পুলিশ গিয়ে উদ্ধার অভিযান চালায়। যান্ত্রিক ক্রুটির কারণে জরুরী অবতরণের সময় বিমানের সামনের চাকা ভেঙ্গে গিয়ে উল্টে যায় বলে প্রাথমিকভাবে জানা গেছে।
তিনি আরও বলেন, বিমানটি উল্টে গিয়ে দুইজন পাইলট সামান্য আহত হয়েছেন। তাদের উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে নেয়া হয়। সেখানে তাদের প্রাথমিক পরীক্ষা ও চিকিৎসা দেয়া হয়েছে। তারা এখন আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তা আব্দুর রাজ্জাক।