রংপুর মেডিকেলের টিকা কেন্দ্রের বাইরে ভিড় সংক্রমণের ঝুঁকি

মেডিকেল কলেজ ও হাসপাতাল টিকাকেন্দ্রের বাইরে লোকজনের ভিড়

 রংপুর প্রতিনিধি

রংপুর নগরীর বাসিন্দাদের মডার্নার টিকা দেয়া শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ৯টা থেকে টিকাদান শুরু হয়। তার আগে থেকেই টিকাদান কেন্দ্রের বাইরে মানুষের ভিড় লক্ষ্য গেছে। টিকা নিতে আসা ব্যক্তিদের দীর্ঘ লাইনে গাদাগাদি করে দাঁড়িয়ে থাকতেও দেখা যায়। রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতাল কেন্দ্রে টিকা নিতে আসা নগরীর বাসিন্দা রাকিব জানান, টিকাদান কেন্দ্রের ভিতরের পরিবেশ ভালো থাকলেও বাইরে যে ভিড় তাতে আমি ভয় পাচ্ছি। এতে অনেকেরই সংক্রমিত হওয়ার আশঙ্কা রয়েছে।

এদিকে কেন্দ্রগুলোতে ভিড় নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে। মোবাইলে যাদের মেসেজ আসেনি আইনশৃঙ্খলা বাহিনী তাদের চলে যেতে বললেও তারা সেখানেই ঘুরাঘুরি করছে। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে টিকাদান কেন্দ্রে কর্তব্যরত এক পুলিশ সদস্য জানান, অনেকের ফোনে মেসেজ না আসলেও তারা এখানে এসে ভিড় করছে।

রংপুর জেলা সিভিল সার্জন ডাঃ হিরম্ব কুমার রায় জানান, মানুষের ভিড়ে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি তো আছেই। যাদের মেসেজ আসেনি তাদের টিকাদান কেন্দ্রে ভিড় না করে চলে যেতে বারবার মাইকিং করা হচ্ছে বলেও জানান । এর আগে রবিবার রাতে মডার্না ভ্যাকসিনের ১২ হাজার ডোজের একটি চালান রংপুরে এসে পৌঁছায়।