ফেব্রুয়ারির সেরা ভ্যাট সংগ্রাহক স্টার কাবাব

জ্যেষ্ঠ প্রতিনিধি

ফেব্রুয়ারি মাসের সেরা ভ্যাট সংগ্রহকারী হিসেবে হোটেল-রেস্টুরেন্ট ব্যবসায়ী স্টার কাবাবের ধানমন্ডি শাখাকে নির্বাচিত করা হয়েছে। এ জন্য শুক্রবার (৫ মার্চ) জাতীয় রাজস্ব বোর্ডের সম্মেলন কক্ষে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মীর আখতার উদ্দিনের হাতে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র তুলে দেওয়া হয়েছে।

অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সচিব ও জাতীয় রাজস্ব বাের্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মাে. রহমতুল মুনিম ওই সম্মাননা ক্রেস্ট তুলে দেন। এ সময় এনবিআর চেয়ারম্যান বলেন, ক্রেতাদের ভ্যাট প্রদানে উৎসাহিত করতে ইএফডি মেশিন থেকে প্রতিষ্ঠানটি সব চেয়ে বেশি ভ্যাট চালান ইস্যু করেছে। তার কাজের স্বীকৃতি হিসেবে এবং অন্যদের উৎসাহিত করতে এনবিআর এ উদ্যোগ নিয়েছে। আশা করা হচ্ছে, এর মাধ্যমে রাজস্ব আদায়ে স্বচ্ছতা ও সংগ্রহ বাড়বে।

সম্মাননা গ্রহণ করে স্টার কাবাবের এমডি মীর আখতার বলেন, এনবিআরের উদ্যোগে অংশ নিতে পেরে স্টার কাবাব পরিবার আনন্দিত। সরকারের রাজস্ব আদায়ে সহায়তা করতে পেরেছি বলেই পুরস্কৃত হয়েছি। এ স্বীকৃতি আমাদের রাজস্ব আদায়ে আরও দায়বদ্ধ করে তুলেছে।

এখন থেকে প্রতিমাসে সেরা দায়িত্বশীল ভ্যাট সংগ্রহকারী নির্বাচন করা হবে বলে জানিয়েছে এনবিআর। এছাড়া আজ, ১ ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত সময়ে ইস্যুকৃত ইএফডি চালানের ওপর লটারি অনুষ্ঠিত হয়।