ফুলবাড়ীতে কৃষক গ্রুপের মাঝে বিনামূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের ফুলবাড়ী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে গতকাল মঙ্গলবার সকাল ১০ টায় রংপুর বিভাগ কৃষি ও গ্রামীণ উন্নয়ন প্রকল্পের আওতায় কৃষক গ্রুপের মাঝে বিনামূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে।
ফুলবাড়ী উপজেলা পরিষদ সভাকক্ষে আয়োজিত কৃষি যন্ত্রপাতি বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রিয়াজ উদ্দিন। উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রুম্মান আক্তারের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কানিজ আফরোজ।
গতকাল মঙ্গলবার দিনাজপুরের ফুলবাড়ীতে রংপুর বিভাগ কৃষি ও গ্রামীণ উন্নয়ন প্রকল্পের আওতায় কৃষক গ্রুপের মাঝে বিনামূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেছেন তিনি।

সকাল ১০টায় ফুলবাড়ী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদ সভাকক্ষে আয়োজিত কৃষি যন্ত্রপাতি বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন।
এতে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রুম্মান আক্তারের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন ও সহকারী কমিশনার (ভূমি) কানিজ আফরোজ প্রমুখ।
অনুষ্ঠানে রংপুর বিভাগ কৃষি ও গ্রামীণ উন্নয়ন প্রকল্পের আওতায় কৃষক গ্রুপের উপজেলার ৪৪ জন কৃষকের মাঝে বিনামূল্যের কৃষি যন্ত্রপাতি বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।
প্রধান অতিথি বক্তব্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেন, জাতির পিতা ছিলেন কৃষক-শ্রমিক-মেহনতি মানুষের নেতা। তাই তিনি তাদের ভাগ্য উন্নয়নের জন্য জীবনের শেষ দিন পর্যন্ত কাজ করে গেছেন। জাতির পিতার অসমাপ্ত কাজকে সমাপ্ত করার জন্য তারই সুযোগ্য কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষক-শ্রমিক-মেহনতি মানুষের ভাগ্যের উন্নয়নের জন্য কাজ করছেন। এ জন্য তিনি কৃষিতে নতুন নতৃন প্রযুক্তি ব্যবহারের জন্য কৃষকদের মাঝে বিনামূল্যে সেগুলো বিতরণের ব্যবস্থা করছেন। শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকলে কৃষকদের সার-বীজের জন্য জীবন দিতে হয় না। দোকানে আর উপজেলা পরিষদের ধরণা দিতে হয় না। এখন দোকানের সার অপেক্ষায় থাকে কৃষকের জন্য। কৃষি আর কৃষকের উন্নয়নের জন্য শেখ হাসিনার সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
বিনামূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণী অনুষ্ঠানে কৃষক, জনপ্রতিনিধি, শিক্ষকসহ বিভিন্ন শ্রেণি ও পেশার সুধিজন উপস্থিত ছিলেন।