দেশের উন্নয়ন সম্পর্কে সাংবাদিকদের জনগণকে জানাতে হবে –মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

 খুলনা প্রতিনিধি

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, গণমাধ্যম হচ্ছে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। মফস্বল সাংবাদিকতায় অনেক ধরনের চ্যালেঞ্জ রয়েছে। উন্নয়নের স্বার্থে দেশে স্থিতিশীলতা দরকার। দেশের উন্নয়ন সম্পর্কে সাংবাদিকদের জনগণকে জানাতে হবে। তিনি গতকাল বৃহস্পতিবার সকালে খুলনা প্রেসক্লাবের হুমায়ূন কবীর বালু মিলনায়তনে অনুষ্ঠিত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
মন্ত্রী বলেন, এক সময়ের তলাবিহীন ঝুড়ি খ্যাত বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। বিশ্বের ইতিহাসে প্রথম দেশ হিসেবে বাংলাদেশ তার সকল গৃহহীন জনগণের জন্য জমিসহ ঘর প্রদান করছে। দেশের মোট নয় লাখ গৃহহীন পরিবারের মধ্যে ৭০ হাজার পরিবার ইতোমধ্যে ঘর বুঝে পেয়েছে, অন্যরাও ক্রমান্বয়ে পাবে।
শ ম রেজাউল করিম বলেন, শিক্ষার্থীরা বছরের শুরুতে বিনামূল্যে বই এবং উপবৃত্তির অর্থ পাচ্ছে। সরকারের সাহসী পদক্ষেপে দেশব্যাপী করোনাভ্যাকসিন প্রদান কার্যক্রম চলমান রয়েছে। ডিজিটাল অগ্রগতির ক্ষেত্রে বাংলাদেশ আজ বিশ্বের বিস্ময়।
মতবিনিময় সভায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম তার ছাত্রজীবনের রাজনীতি ও পরিণত বয়সের রাজনৈতিক কর্মকাণ্ডে খুলনার স্মৃতিকে অনুভূতির শিকড় বলে অভিহিত করেন।
অনুষ্ঠানে স্বাগত জানান খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেন। বক্তৃতা করেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হাসান আহমেদ মোল্লা, দৈনিক পূর্বাঞ্চল সম্পাদক মোহাম্মদ আলী সনি, সাংবাদিক মকবুল হোসেন মিন্টু, শেখ আবু হাসান, কৌশিক দে, নূর হাসান জনি প্রমুখ।