শুক্রবার, সেপ্টেম্বর ৩০, ২০২২
১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, শরৎকাল,
৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ,
শুক্রবার, বিকাল ৫:২৩
বাড়ি বিভাগ ঢাকা দাউদকান্দিতে বাসে আগুন: মালিক-চালকের বিরুদ্ধে মামলা

দাউদকান্দিতে বাসে আগুন: মালিক-চালকের বিরুদ্ধে মামলা

দাউদকা্ন্দি প্রতিনিধি

 

গত বৃহস্পতিবার সন্ধ্যায় গৌরীপুর বাসস্ট্যান্ড এলাকায় বাসে আগুন- ছবি অনলাইন

কুমিল্লার জেলার দাউদকান্দি উপজেলায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যাত্রীবাহী চলন্ত বাসে অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় মতলব এক্সপ্রেস পরিবহনের বাসটির চালক ও মালিকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার সকালে পুলিশ বাদী হয়ে দাউদকান্দি মডেল থানায় মামলাটি দায়ের করে।

শুক্রবার দুপুরে পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক সাইফুল ইসলাম বলেন, ‘বাসটি কয়েকদিন আগে গ্যারেজ থেকে রঙ করে বের করা হয় বলে জেনেছি। ফিটনেসের যথাযথ প্রক্রিয়া সম্পন্ন না করে দায়সারা সার্ভিসিং করে যাত্রী পরিবহনের জন্য এটি সড়কে বের করা হয়। বাসের গ্যাস সিলিন্ডার লিকেজ হয়ে বিস্ফোরণের ফলে এ ঘটনা ঘটে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় অবহেলাজনিত থাকায় বাসের মালিক ও চালকের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। তদন্তের মাধ্যমে দুর্ঘটনার প্রকৃত কারণ উদঘাটিত হবে।

এর আগে গত বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা থেকে মতলবগামী মতলব এক্সপ্রেস পরিবহনের একটি যাত্রীবোঝাই বাস দাউদকান্দির গৌরীপুর বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছালে গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এতে দাউদকান্দি উপজেলার তিনপাড়া গ্রামের মৃত আহম্মেদ উল্লাহর ছেলে রফিকুল ইসলাম (৭০) ও বনুয়াকান্দি গ্রামের সাইফুল ইসলামের শিশুপুত্র সাফিন (৫) পুড়ে মারা যান। আহত হন আরও অন্তত ২২ জন। তাদের মধ্যে ঢাকা মেডিক্যালের বার্ন ইউনিটে দগ্ধ ১৮ জনের চিকিৎসা চলছে বলে পুলিশ জানিয়েছে।