ত্রিশালে খালের মুখ বন্ধ করে ফিশারি খনন, তলিয়ে যেতে পারে দেড়শ একর বোর ফসল

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের ত্রিশালে খালের মুখ বন্ধ করে ফিশারি খনন শুরু করেছে স্থানীয় এক ইউপিঃ সদস্য। ফলে তলিয়ে যেতে পারে কৃষকের দেড়শ একর বোর ফসল।
জানা যায়, উপজেলার কানিহারী ইউনিয়নের এলংজানী গ্রামের কয়েকশ একর এলাকাজুড়ে গুজুপুরী ও ভলি বিল রয়েছে। অভিযোগ উঠেছে এই দুই বিলের পানি নিষ্কাশনের খালের মুখ বন্ধ করে স্থানীয় ইউপিঃ সদস্য আহমদ আলী ওরফে বুলু মেম্বার ফিশারি খনন শুরু করেছেন। এমনকি ফিশারির মাঝ খানে আনিজুল নামের এক ব্যক্তির ফসলী জমি রেখেই তিনি ফিশারি খনন প্রায় সমাপ্ত করেছেন। সরেজমিন গিয়ে দেখা যায় খাল বন্ধ হয়ে একটি নালার মত রয়েছে। যা দিয়ে বর্ষা মৌসুমে পানি নিষ্কাষণ কোনভাবেই সম্ভব নয়। ফলে দুই বিলের নীচু এলাকায় দেড়শ একর জমির বোর ফসল তলিয়ে যাওয়ার আশংকা করেছেন স্থানীয় কৃষকগণ।
বৃহস্পতিবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমান, সহকারি কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম, কানিহারী ইউপিঃ চেয়ারম্যান আশরাফ আলী উজ্জ¦ল ঐ এলাকা পরিদর্শন করেছেন। এ সময় কয়েকশ কৃষক তাদের বোর ফসল রক্ষার খালটি পুনঃ খননের জন্য অনুরোধ জানান।
এ ব্যাপারে অভিযুক্ত স্থানীয় ইউপিঃ সদস্য আহমদ আলী ওরফে বুলু মেম্বার ঘটনা স্থলে আসেননি।
সহকারি কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম জানান, ফিশারি মালিককে নোটিস প্রদানের জন্য নায়েব সাহেবকে নির্দেশনা প্রদান করা হয়েছে।