ঢাকায় ক্রিকেট একাডেমি করতে চায় রাজস্থান রয়্যালস

ক্রীড়া প্রতিনিধি
 

হঠাৎ মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শনে এসেছেন আইপিএলের দল রাজস্থান রয়্যালসের চেয়ারম্যান রঞ্জিত বারঠাকুর। যদিও পরিষ্কার করে এই সফরের কারণ জানাননি রঞ্জিত। তবে ধারণা করা হচ্ছে, এবার বাংলাদেশে কন্ডিশনিং ক্যাম্প করতে পারে রাজস্থান রয়্যালস।

করোনার কারণে তাদের ঘরের মাঠ জয়পুরে খেলা হওয়ার সম্ভাবনা নেই। তাই বিকল্প চিন্তা করতে হচ্ছে রাজস্থানকে।

মিরপুর স্টেডিয়াম পরিদর্শন শেষে রাজস্থান চেয়ারম্যান বাংলাদেশে একটি ক্রিকেট একাডেমি করার আগ্রহ প্রকাশ করেছেন তিনি। রঞ্জিত বলেন, ‘বাংলাদেশে আমরা একটি একাডেমি করতে চাই। যার নাম হবে রয়্যাল একাডেমি। যদিও এটি এখনো ভাবনার মধ্যে আছে। তবে পরিকল্পনা বাস্তবায়নে আমরা উদগ্রীব হয়ে আছি। আমি বাংলাদেশ ক্রিকেটকে সবসময়ই সমর্থন দিয়ে গেছি।’

রাজস্থান চেয়ারম্যান আরো বলেন, ‘১৯৮৭ সালে বাংলাদেশে আয়োজিত এশিয়া কাপে আমি যুক্ত ছিলাম, আমি স্পন্সর করেছি। আমি আবারও বাংলাদেশে আসতে পেরে খুবই খুশি। দ্বিতীয়ত আমি এখানে এসেছি স্টেডিয়ামটি দেখতে যে আমরা কিভাবে বাংলাদেশ জেলা এবং উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলির মধ্যে কো-অপারেশন করতে পারি এবং কিভাবে আমরা এক্সচেঞ্জ প্রোগ্রামগুলো করতে পারি সেটা দেখতে।’

বৃহস্পতিবার দুপুর দুইটার দিকে রাজস্থান রয়্যালসের চেয়ারম্যান রঞ্জিত বারঠাকুরের নেতৃত্বে প্রতিনিধি দল মিরপুর শেরে বাংলা স্টেডিয়াম ঘুরে দেখেন।

বিসিবির গ্রাউন্ডস কমিটির ম্যানেজার আব্দুল বাতেন, প্রধান কিউরেটর গামিনি ডি সিলভা এসময় উপস্থিতি ছিলেন। পরে প্রতিনিধি দল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরীর সঙ্গেও দেখা করেন।