কর ফাঁকির অভিযোগ অনুরাগ ও তাপসীর বিরুদ্ধে

বিনোদন ডেস্ক

সম্প্রতি বলিউডের কয়েকজন তারকার বাড়িতে হানা দেয় আয়কর বিভাগ। যার শুরু হয়েছিল অভিনেত্রী তাপসী পান্নু ও পরিচালক অনুরাগ কাশ্যপের বাড়ি থেকে। এ নিয়ে সমালোচনাও তৈরি হয়েছে। বলা হচ্ছে অনুরাগ রাজনৈতিক পরিবারের হওয়ায় তার বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র করা হয়েছে।

অবশেষে বাড়ি তল্লাশির কারণ জানা গেল। অনুসন্ধানে উঠে আসে বক্স অফিসে মূল আয়ের চেয়ে কম দেখিয়েছে অনুরাগ ও তাপসীর দল। যার সঙ্গে আরও জড়িত বিক্রমাদিত্য মোতওয়ানে ও প্রযোজক মধু মন্টেনা। সংশ্লিষ্টরা প্রায় ৩০০ কোটি রুপির অসঙ্গতি ব্যাখ্যা করতে পারেননি। এছাড়া পরিচালক ও শেয়ারহোল্ডারদের মধ্যে প্রযোজনা লেনদেনে কারসাজি করা হয় প্রায় ৩৫০ কোটি রুপি।

অনুসন্ধানে তাপসী পান্নুর নগদ ৫ কোটি রুপি নেওয়ার তথ্য উঠে আসে। যার হিসেব তিনি দিতে পারেননি। এই বলিউড অভিনেত্রীর সংস্থা যে কর ফাঁকি দিয়েছে, তার প্রমাণ মিলেছে। মিথ্যা খরচ দেখিয়ে তাপসী-অনুরাগরা ২০ কোটি রুপির হিসাব দেননি বলে জানা যায়।

৩ মার্চ (বুধবার) অনুরাগ কাশ্যপ ও তার ফ্যান্টম ফিল্মসের অংশীদার, রিলায়েন্স এন্টারটেনমেন্টের সিইও শিবাশিস সরকারসহ ৩০ জনের বাড়িতে তল্লাশি শুরু হয়। বর্তমানে অনুরাগ ও তাপসী পুণেতে শুটিং করছেন। সেখানে গিয়ে তাদের জেরা করা হয়েছে। তাদের বিভিন্ন দফতর ও বাড়ি থেকে হোয়াটসঅ্যাপ চ্যাট লগ, ই-মেল, কম্পিউটারের হার্ড ডিস্ক ইত্যাদি বাজেয়াপ্ত করা হয়েছে।

এ বিষয়ে এখন পর্যন্ত চুপ আছেন অনুরাগ ও তাপসী। তবে নেটিজনরা তো চুপ থাকার পাত্র নয়। এরইমধ্যে সামাজিক মাধ্যমে এ নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হয়েছে।