করোনায় ২৪ ঘণ্টায় ৩৪ মৃত্যু, শনাক্ত ১৯৮৮

ইত্তেহাদ ডেস্ক

দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩৪ জন। আর একই সময়ে শনাক্ত হয়েছেন ১ হাজার ৯৮৮ জন। বুধবার (২ জুন) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এ নিয়ে এখন পর্যন্ত এই মহামারিতে মৃত্যু হয়েছে ১২ হাজার ৬৯৪ জনের। আর শনাক্ত হয়েছে মোট ৮ লাখ ৪ হাজার ২৯৩ জন।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯১৪ জন এবং এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৪৪ হাজার ৬৫ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২০ হাজার ৩৯০টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ২৫৯টি। এখন পর্যন্ত ৫৯ লাখ ৮৬ হাজার ২২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ৯ দশমিক ৮১ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৪৪ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯২ দশমিক ৫১ শতাংশ এবং মারা গেছে ১ দশমিক ৫৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ২১ জন পুরুষ এবং নারী ১৩ জন। এখন পর্যন্ত পুরুষ ৯ হাজার ১৬০ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ৩ হাজার ৫৩৪ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, ৬০ ঊর্ধ্ব ১৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৮ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৫ জন এবং ২১ থেকে ৩০ বছরের ৩ জন মারা গেছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগেই মারা গেছেন ১১ জন, চট্টগ্রামে ৫ জন, রাজশাহীতে ৫ জন, খুলনায় ৫ জন, বরিশালে ২ জন, সিলেটে ৩ জন এবং রংপুরে ৩ জন। ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ২৮ জন, বেসরকারি হাসপাতালে ৬ জন।