উৎসাহ ও উদ্দীপনার মধ্যে দিয়ে রাণীনগরে শুরু এসএসসি ও সমমান পরীক্ষা

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি

রোববার সারা দেশের মতো নওগাঁর রাণীনগরে দীর্ঘ বিরতির পর অনুষ্ঠিত হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা। প্রতিটি পরীক্ষা কেন্দ্রে করোনা ভাইরাস প্রতিরোধে শিক্ষার্থীদের মাস্ক পড়ে পরীক্ষায় অংশ গ্রহন করতে দেখা গেছে। সকাল থেকে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

এছাড়াও প্রতিটি কেন্দ্রের প্রবেশ পথে হাত ধোয়ার ব্যবস্থা রাখা হয়েছে। সংক্ষিপ্ত সিলেবাসে প্রতিটি বিভাগ থেকে ৩টি নৈবাচনিক বিষয়ে পরীক্ষা গ্রহণ করা হচ্ছে। উপজেলার ৫টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। উপজেলার সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৮শত ৮১জন, সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ে কারিগরি বিভাগে ১শত ১৮জন, উচ্চ বালিকা বিদ্যালয়ে ৭শত ৮৮জন, আবাদপুকুর বিদ্যালয়ে ৬শত ৮৮জন ও আল আমিন দাখিল মাদ্রাসা কেন্দ্রে ১শত ৬০জন পরীক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করছে। প্রতিটি পরীক্ষা কেন্দ্রেই কঠোর নজরদারীর মাধ্যমে অনুষ্ঠিত হচ্ছে এই পরীক্ষা। করোনা ভাইরাসের দীর্ঘবিরতির পর পরীক্ষায় শিক্ষার্থীরা ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করতে দেখা গেছে।

রাণীনগর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোছা. চাঁদ আক্তার বানু (পারভিন) বলেন দীর্ঘদিন পর পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কারণে বিদ্যালয়ে উৎসবমূখর পরিবেশের সৃষ্টি হয়েছে। করোনা ভাইরাস প্রতিরোধে আমরা সকল ব্যবস্থা গ্রহণ করেছি। আশা রাখি একটি সুন্দর, সুষ্ঠ ও উৎসবমূখর ও শান্তিপূর্ন পরিবেশে সকল পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রুহুল আমীন বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক আমরা সকল প্রস্তুতি সম্পন্ন করে পরীক্ষা গ্রহণ করছি। পরীক্ষার কক্ষে কোন প্রকারের অনিয়ম মেনে নেওয়া হবে না। আমি আশা করি সকল পরীক্ষা সুন্দর ও শান্তিপূর্ন পরিবেশে শেষ হবে।