ইন্দুরকানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স করোনার অ্যান্টিজেন র্যাপিড টেস্ট শুরু

 ইন্দুরকানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার টেস্ট শুরু হয়েছে

ইন্দুরকানী (পিরোজপুর) প্রতিনিধি

ইন্দুরকানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার টেস্ট শুরু হয়েছে।  করোনা রোগীদের জরুরি স্বাস্থ্যসেবা দিতে হাসপাতালে সরঞ্জাম ক্রয়ের জন্য সরকার উদ্যোগও নেয়।

ইন্দুরকানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অ্যান্টিজেন র্যাপিড টেস্ট চালু করে স্বাস্থ্য বিভাগ। ফলে গত চার দিন ধরে নিয়মিত টেস্ট করা হচ্ছে। উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত ব্যক্তিরা করোনার নমুনা দিয়ে সল্প সময়ের মধ্যে টেস্টের রিপোর্ট পেয়ে যাচ্ছেন। হাসপাতালের বর্হিবিভাগে করোনা পজিটিভ রোগীদের চিকিত্সা পত্র দেয়া হচ্ছে। এখানে করোনা টেস্ট করাতে আগত রোগীরা খুুব সুন্দর সেবা পাচ্ছেন বলে জানিয়েছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা: আমিন উল ইসলাম বলেন, এতো দিন এ হাসপাতালে অ্যান্টিজেন র্যাপিড টেস্ট করার ব্যবস্থা ছিল না। ব্র্যাকের একজন স্বাস্থ্যকর্মীর মাধ্যমে আমরা টেস্ট চালু করেছি। এখানে একজন সরকারি ল্যাব টেকনিশিয়ান খুব প্রয়োজন। গত চার দিন ধরে আমার এ ধরনের টেস্ট করা শুরু করেছি। প্রতিদিন দুপুর ১২ থেকো ১ টা পর্যন্ত নমুনা সংগ্রহ করে স্বল্প সময়ের মধ্যে রিপোর্ট প্রদান করা হচ্ছে। যাদের পজিটিভ আসছে তাদেরকে আমরা প্রয়োজনীয় স্বাস্থ্য সেবা এবং পরামর্শ দিচ্ছি। করোনার টেস্টের পাশাপাশি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মঙ্গলবার থেকে ভ্যাকসিন দেয়া শুরু হয়েছে। সকাল ৯টা থেকে দুপুর ৩টা পর্যন্ত এখানে করোনার ভ্যাকসিন দেয়া হচ্ছে। গত দুই দিনে প্রায় ৪০০ ডোজ ভ্যাকসিন প্রদান করা হয়েছে।